Visitor

NSOU EXAM RELATED NEW UPDATE 2023


    সুপ্রভাত শিক্ষার্থীগণ। সকল শিক্ষার্থীদের আমাদের এই ওয়েবসাইটে জানাই সাদর আমন্ত্রণ। আমরা বর্তমানে কেউ প্রথম বর্ষের শিক্ষার্থী কেউ দ্বিতীয় বর্ষের বা কেউ তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এমত অবস্থায় বর্তমানে আমাদের মনে এখন শুধুমাত্র একটি প্রশ্ন ঘোরাফেরা করছে, যেটি হল আমাদের পরিক্ষা কবে হবে? সেই মোতাবেক ক্লাস কবে থেকে হবে? তো আজ এই বিষয়টি নিয়ে আলোচনা করব। তাই পুরো পস্টটি খুব ভালো ভাবে পরুন এবং কোথাও কোনো সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন। প্রয়জনে আমাকে WhatssApp-এ মেসেজও করতে পারেন। আপনারা যদি এই ওয়েবসাইটে নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই ওয়েবসাইটটি ফলো করে নেবেন যাতে এই রকম গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে পারেন।

    তো প্রথমেই জানাই পরিক্ষার ব্যাপারেঃ-

        শিক্ষার্থীদের মনে এখন একটাই প্রশ্ন যে পরিক্ষা কবে হবে? আর এটা চিন্তা হবারই বিষয়, কারন আমরা জানি আমাদের কোর্স এখন CBCS সিস্টেমে চলছে, যার ফলে বছরে দুই বার পরিক্ষা হবার দরকার। যদি তাই হত তাহলে এত দিনে আমাদের প্রথম, তৃতীয় ও পঞ্চম সেমিস্টার শেষ হয়ে যাবার কথা কিন্তু তা হয় নি। তাই স্বভাবতই শিক্ষার্থীদের মনে একটু ভয় ও সংশয় বাসা বেধেছে। অবশ্য এই বিষয়টি নিয়ে যারা প্রথম বর্ষের শিক্ষার্থী তারা অনেকেই অবগত নয়, তাই তাদের অনেকের মনে এখনও কোনো দ্বিধা জন্ম নেয় নি। প্রধানত যারা দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থী আছেন তাদের চিন্তা বেশি হচ্ছে। এবারেও কি দুটি সেমিস্টার একসাথে হবে? নাকি এত দিন পর একটি সেমিস্টার হবে? এই সব
চিন্তা ভাবনা অনেকের মনে আসছে। University এখন সেই রকম কোনো আপডেট দেয় নি যে এখন কটা সেমিস্টার হবে। কিন্তু যা ধারণা করা যাচ্ছে তাতে বোঝা যাচ্ছে বর্তমানে দুটি সেমিস্টার একসাথেই হবে।

    এবার প্রশ্ন হল সেটি কখন হবে?

        University-এর পক্ষ থেকে এখনও কোনো রকম কোনো আপডেট আসে নি, তবে পূর্ববর্তী বছর গুলি লক্ষ্য করলে অনুমান করা যায় যে পরিক্ষা জুন বা জুলাই মাসে হবার প্রবল সম্ভাবনা। চিন্তার কন কারণ নেই যখনই University কোনো আপডেট দেবে আমরা সঙ্গে সঙ্গে আমাদের WhatsApp গ্রুপে জানিয়ে দেব। আপনারা আমাদের WhatsApp গ্রুপে জয়েন হয়ে জেতে পারেন।

    এবার প্রশ্ন হল তাহলে আমাদের অফলাইন ক্লাস কবে থেকে শুরু হবে?

        অনেক স্টাডি সেন্টারে অফলাইন ক্লাস শুরু হয়ে গেছে। অনেক স্টাডি সেন্টারে এখনও ক্লাস শুরু হয় নি। এমত অবস্থায় আপনারা বুঝবেন কি ভাবে যে আপনাদের স্টাডি সেন্টারে ক্লাস চলছে কি না, আপনারা আপনাদের স্টাডি সেন্টারে খবর নিন যদি ক্লাস শুরু হয়ে থাকে তাহলে ওনারা বলে দেবেন। আর যদি এখনও ক্লাস শুরু না হয় তাহলে আগামী ১৬-০৪-২০২৩ পর্যন্ত অপেক্ষা করে যান, কারণ ১৬-০৪-২০২৩ পর্যন্ত PG-এর পরিক্ষা থাকার জন্য অনেক স্টাডি সেন্টার এখনও ক্লাস শুরু করতে পারছে না। ১৬-০৪-২০২৩ এর পর খবর নিন আসা করা যায় অফলাইন ক্লাস শুরু করে দেওয়া হবে।

*এই রকম গুরুত্বপূর্ণ খবর পাওয়ার জন্য চোখ রাখুন OPEN LEARNING DUNIYA এর website এ।


    Open Learning Duniya বিগত বছরগুলিতে ছাত্রছাত্রীদের খুব ভালো রেজাল্টের পথ দেখিয়েছে। যদি আপনারাও নিজেদের রেজেল্ট আশানুরূপ করতে চান তাহলে এখুনি আমাদের সাথে যুক্ত হন। ২০২৩ শিক্ষাবর্ষে অন্যান্য সেন্টার থেকে আপনারা নোট নিলে প্রায় ৫০০০ টাকা দিতে হবে। কিন্তু আমরা শুধুমাত্র শিক্ষার্থীদের কথা ভেবে বিশেষ ছাড়ে নোট দেবার ব্যবস্থা করেছি। তাই আজই আমাদের সাথে যোগাযোগ করে নিজের নাম নথিভুক্ত করুন।

আমাদের ওয়েবসাইটঃ- CLICK HERE

গতবছরের শিক্ষার্থীদের ফলাফলঃ- CLICK HERE

আমাদের সাথে যোগাযোগ করুনঃ- CLICK HERE

আমাদের তৈরি করা একটি নোটের উদাহরনঃ- CLICK HERE


YOU MAY JOIN THE UG ARTS UNION GROUP BY CLICKING   HERE

YOU MAY JOIN OUR 1ST YEAR EDUCATION HONOURS HONOURS BY CLICK HERE

IF YOU WANT TO CONTACT ME IN FACEBOOK THEN CLICK    HERE

IF YOU WANT TO CONTACT ME IN TWITTER THEN CLICK    HERE

IF YOU WANT TO CONTACT ME IN INSTAGRAM THEN CLICK    HERE

IF YOU HAVE ANY QUERIES, THEN FEEL FREE TO COMMENT ON THIS POST.

SHARE WITH YOUR FRIENDS THAT THEY ALSO KNOW ABOUT THAT.


THANK YOU


Written by:- PRATAP CHATTERJEE

Post a Comment

0 Comments

Locate Us

Ad Code