Visitor

UG Learners Details Update Portal

 


    NSOU-এর অনেক শিক্ষার্থীয়ের এই রকম অনেক সমস্যা আছে যে তাঁদের দেওয়া অনেক তথ্য ভুল আছে, বা তাঁরা নিজেদের স্টাডি সেন্টার বদলাতে চান, বাবা-এর নাম ভুল আছে, জন্ম তারিখ ভুল আছে, ফটো বা সহি ভুল আছে, এনরলমেন্ট সার্টিফিকেট হারিয়ে গেছে নতুন সার্টিফিকেট চান এই সমস্ত ভুল আগে ঠিক করতে পারতেন না। কিন্তু বর্তমানে NSOU তার স্টুডেন্টদের কথা ভেবে এইসব ভুল গুলি ঠিক করার উপায় দিয়েছে। তাই আজ আমরা জানব এই রকম সমস্যা আমাদের থাকলে আমাদের কি করতে হবে।

     নিজেদের স্টাডি সেন্টার বদলাতে চান, বাবা-এর নাম ভুল আছে, জন্ম তারিখ ভুল আছে, ফটো বা সহি ভুল আছে, এনরলমেন্ট সার্টিফিকেট হারিয়ে গেছে নতুন সার্টিফিকেট চান এই রকম ভুল সংশোধন করার জন্য আপনাদের প্রথমে NSOU-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর আপনাদের যা যা করতে হবে তা নীচে দেওয়া হলঃ-

  1. প্রথমে Google-এ সার্চ করতে হবে NSOU।
  2. তারপর NSOU-এর যে প্রথম সার্চ রেজাল্ট আসবে সেটাতে ক্লিক করতে হবে।
  3. তারপর NSOU OFFICIAL WEBSITE-এ ক্লিক করতে হবে।
  4. তারপর OFFICIAL WEBSITE খুলে গেলে একটি পপ-উপ আসবে সেই পপ-উপ-এর ডান দিকে নীচে দেখবেন লেখা আছে Registration Related Service for BDP/UG Programme তার উপর ক্লিক করবেন।
  5. তারপর আপনাদের সামনে Learner Support Website চলে আসবে। সেখানে Registration Related Service for BDP/UG Programme-এর উপর ক্লিক করবেন।
  6. তারপর Learner Support Service-এর উপর ক্লিক করবেন। 
  7. এরপর আপনাদের সামনে Log-In পেজ চলে আসবে, এখানে আপনাদের Enrollment Number, Date of Birth, Captcha Code দিয়ে লগ ইন করতে হবে।
  8. এরপর আপনাদের সামনে আপনাদের নিজস্ব পোর্টাল চলে আসবে। এখানে আপনারা আপনাদের দেওয়া সমস্ত তথ্য দেখতে পাবেন। প্রয়োজন মতো আপনাদের তথ্য আপনারা বদলে নিতে পারবেন খুব সহজেই।
    এই ভাবেই আপনারা আপনাদের ভুল সংশোধন করতে পারবেন খুব সহজে ঘরে বসেই। এই পস্টটি থেকে যদি আপনাদের উপকার হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন, এবং বন্ধুদের সাথে সেয়ার করে দেবেন যাতে তারাও তাঁদের ভুল সংশোধন করতে পারে। এছাড়াও কোন সমস্যা থাকলে নীচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

*এই রকম গুরুত্বপূর্ণ খবর পাওয়ার জন্য চোখ রাখুন OPEN LEARNING DUNIYA এর website এ।


    Open Learning Duniya বিগত বছরগুলিতে ছাত্রছাত্রীদের খুব ভালো রেজাল্টের পথ দেখিয়েছে। যদি আপনারাও নিজেদের রেজেল্ট আশানুরূপ করতে চান তাহলে এখুনি আমাদের সাথে যুক্ত হন। ২০২৩ শিক্ষাবর্ষে অন্যান্য সেন্টার থেকে আপনারা নোট নিলে প্রায় ৫০০০ টাকা দিতে হবে। কিন্তু আমরা শুধুমাত্র শিক্ষার্থীদের কথা ভেবে আপনাদের জন্য ৫০% ছাড়ে নোট দেবার ব্যবস্থা করেছি। তাই আজই আমাদের সাথে যোগাযোগ করে নিজের নাম নথিভুক্ত করুন।

আমাদের ওয়েবসাইটঃ- https://openlearningduniya.blogspot.com/

গতবছরের শিক্ষার্থীদের ফলাফলঃ- https://openlearningduniya.blogspot.com/2022/12/open-learning-duniya-success-story.html

আমাদের সাথে যোগাযোগ করুনঃ- https://api.whatsapp.com/send?phone=918944078077

আমাদের তৈরি করা একটি নোটের উদাহরনঃ- https://openlearningduniya.blogspot.com/2022/12/education-honors-notes-2.html


YOU MAY JOIN THE UG ARTS UNION GROUP BY CLICKING   HERE

IF YOU WANT TO CONTACT ME IN FACEBOOK THEN CLICK    HERE

IF YOU WANT TO CONTACT ME IN TWITTER THEN CLICK    HERE

IF YOU WANT TO CONTACT ME IN INSTAGRAM THEN CLICK    HERE

IF YOU HAVE ANY QUERIES, THEN FEEL FREE TO COMMENT ON THIS POST.

SHARE WITH YOUR FRIENDS THAT THEY ALSO KNOW ABOUT THAT.


🙏THANK YOU🙏


Written by:- PRATAP CHATTERJEE

Post a Comment

0 Comments

Locate Us

Ad Code